Tuesday, November 14, 2017

মধ্যপ্রাচ্য পরিস্থিতি






আজকের এই দিনে এসে এমন ঘটনা ঘটবে এটা সাধারণ মানুষের ভাবনায় সত্যি ছিল না।ইসলামের ক্বিবলা যেখানে অবস্থিত, যেখানে প্রিয় নবী তার জীবন যাপন ও সকল কাজ পরিচালনা করেছেন।এছাড়া বহু নবী আঃ গন, সাহাবা রাঃ গন ও অনেক গুনি ব্যাক্তি যে মাটিতে জন্ম নিয়েছেন,সেই মাটির প্রতি সাধারণ মুসলমানের ভালবাসা ও ভক্তি ছিল অপরিসীম।

 সৌদি আরব

 কিন্তু আজকে সেই ভক্তি আর ভালবাসায় ফাটল নিয়েছে।তারা যে ধরনের কর্ম পরিকল্পনা ও বাস্তবায়ন করতেছে তাতে হিংসা ও অহংকার দুইয়ের সমাবেশ বিদ্যমান। কিন্তু ইসলাম এই গুলি সমর্থন করে না।সৌদি রাজ পরিবারের যে অকল্পনীয় পরিস্থিতি পরিলক্ষিত হচ্ছে এটা অল্প সময়ে সম্পাদিত হয়নি।এর পরিকল্পনা সূদুর প্রসারি।এর সাথে অবশ্যই ইসলাম ও মুসলিম এর বিরোধী শক্তি খুব ঠান্ডা মাথায় তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। এক্ষেত্রে আমি বলব রাজপরিবারের মধ্যে এক বিভেধ সৃষ্টি করা হয়েছে।যা ক্ষমতার লোভে উপলব্ধি করতে পারেনি।এমন পরিস্থিতে মুসলিম উম্মাহ হতবাক। ক্ষমতার লোভ যে একটি জাতী গোষ্টির পতনের মূল কারন।এর প্রমান অসংখ্য অগণিত।

 যদিও সৌদি আরব বিশ্বের দরবারে শান্তিপূর্ণ ও মানবিকতা সম্পন্ন দেশ হিসেবে পরিচিত।কিন্তু সামনে যে পরিস্থিতি আসন্ন তাতে খুব কঠিন একটি পরিস্থিতি আসন্ন। আরব দুনিয়া অশান্তিপূর্ণ হয়ে গেলে গোটা মুসলিম উম্মাহ ও বৈশ্বিক অনেক বড়ধরনের প্রভাব পড়বে। যাই হোক আমরা শান্তিপ্রিয়।শান্তি চাই।আমরা চাই অচিরেই সবকিছু শান্ত হোক।




No comments:

Post a Comment

Thanks Bro