Breaking News

আসুন আমরা আমাদের জ্ঞান বৃদ্ধি করি




প্রিয় বন্ধুরা,

আজকে আমি সমসাময়িক কিছু বিষয় নিয়ে কথা বলব।আমার রাজনৈতিক তেমন পরিচয় নাই।একাডেমিক শিক্ষাও খুব উচ্ছ মানের না।তবু বাংলাদেশের একজন সচেতন নাগরিক হওয়ার কারনে মাঝেমধ্যে কিছু লেখা লেখি করি যেটা নিতান্তই নিজের ইচ্ছায়।তবে আমার লেখাগুলি যুক্তি ও তথ্য নির্ভর।

বন্ধুরা আজকে গোটা দুনিয়ে অশান্ত।একদিকে প্রাকৃতিক দূর্যোগ অন্যদিকে ক্ষমতার মহড়া।সবকিছু মিলিয়ে অসম্ভব কিছু একটা ঘটবে।যার সাক্ষী হবে দুনিয়া বাসি।মুসলিম বিশ্ব যেমন খন্ড বিখন্ড,তেমনি নিজেদের মধ্যে দন্দ চরম আকার ধারন করেছে।আর এর সাথে কিছু নামধারী মুসলিম নেতৃত্ব নিজেদের অদূরদর্শীতার কারনে মুসলিম দের শান্তি ও শৃংখলা বিনষ্ট হচ্ছে।

মানুষ তার নিজের আচরণ বদল করে ফেলেছে।একদিকে হিংসা অন্য দিকে লোভ মানুষের বিবেকের মনুষ্যত্ব কে আড়াল করে দিয়েছে।আমাদের নিজেদের সাংস্কৃতি, শিক্ষা, সভ্যতা,ইতিহাস, বিচক্ষণতা, সাহসীকতা এবং আল্লাহ ভীতি আমরা হারিয়ে বসেছি।আমরা অধ্যায়ন করা ভুলে গেছি, নিজেদের শিক্ষা আজকে নিজেরাই গ্রহন করি না। কিন্তু আল্লাহ আমাদের আল কোর আন ও আল হাদীস রেখে গিয়েছেন। তার মধ্যে যে জ্ঞান ভান্ডার আছে তা আমরা বুঝতে চাই না।আমরা দুনিয়ার চাকচিক্য দেখে মোহে নিমজ্জিত।

আজকে আমাদের মুসলিম নারীরা আর মুসলিমদের মত চলে না।তারা ফ্যাসিষ্ট আনকাচর্ড টাইপের পোশাক ও বেশ ধারন করে নিজেদের উন্নত জাতী বা অন্য কিছু ভাবে।কিন্তু এটা যে আমাদের ধংসের দিকে নিয়ে যাচ্ছে তা আমরা জেনেও উপলব্ধি করতে অক্ষম। আমাদের মাঝে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে এই অনুভূতি নাই।কারন ইসিলামি শিক্ষা নাই।আদব কায়দা কেউ শিখায় না।

আমাদের শুধু মনে রাখা দরকার মুসলিম এর মুক্তি একমাত্র কোর আন ও হাদীস দিয়ে সম্ভব।অন্য সব কিছু বাতীল।মবে রাখবেন দুনিয়া ক্ষণ মহুওরতের জন্য।চোখ বুজলে সব খেলা সাংগ হবে।দুনিয়ায় আপনি হয়ত স্বাধীন কিন্তু আখেরাত তথা পরকাল কিন্তু আপনি পরাধীন। তাই আসুন আমরা ফিরে আসি।আল্লাহর দেওয়া নেয়ামত কোর আন ও হাদিস অধ্যায়ন করি।নিজেদের জ্ঞান বাড়িয়ে তুলি।

সবাই ভাল থাকবেন।আল্লাহ হাফেজ






No comments

Thanks Bro