Breaking News

ফরেক্স রুলস





 ফরেক্স রিলেটেড পোস্ট করা কমিয়ে দিয়েছি।কারন যারা আমার ভক্ত বা শুভাকাঙ্ক্ষী ছিলেন তার এখন অনেকটাই পরিণত ট্রেডার।যাই হোক অনেক নতুন ভাই আছেন এবং অনেক ভাই আছেন যাদের কিছু প্রবেলেম আমার নজরে পড়েছে তাই তাদের জন্য পোস্ট।

দেখুন আমার প্রত্যেকটি পোস্ট এ আমি রুলস এর বেপারে কথা বলি।ফরেক্স হল এমন একটা প্লাটফর্ম যেখানে স্লিপেজ হলেই আপনি ক্ষতিগ্রস্ত হবেন।আর যদি স্লিপেজ এড়িয়ে যেতে চান তবে আপনাকে প্রত্যেকটি রুলস সঠিক ভাবে মেনে চলা আবশ্যক। পৃথিবীর যেখানেও রুলস ভংগ হবে সেখানেই পানিশমেন্ট হয়।তাই এটার প্রতি গুরুত্ব দিতে হবে অনেক।

১।       আপনি লং পজিশন এ ট্রেড করবেন নাকি শট পজিশন। নাকি নিউজ ট্রেডিং। এর একটা                  বেছে নিন।

২।      আপনার একটা সিস্টেম বা স্ট্রাটেজি ফিক্সড করুন।যেটা ডেমো তে ট্রাই করে নিবেন।

৩।     মানি ম্যানেজমেন্ট মেনে প্রতিটা এন্ট্রি ওপেন ও ক্লোজ করুন।

৪।      প্রপার TP & SL ইউজ করুন।

৫।     ফান্ডামেন্টাল এনালাইসিস করুন।

৬।     আপনি সাপ্তাহিক কত পিপ গেইন করতে চান তার একটা টার্গেট নিয়ে আগাতে থাকুন।

৭।     আপনি মানুষিক ভাবে হবেন স্ট্রং।কোন এন্ট্রি sl খাইলে পাওয়ার এটাক করবেন না।

৮।    পূরা সপ্তাহ ধরে যদি কোন এন্ট্রি সেট আপ না আসে তবে কোন ট্রেড নিবেন না।এটা যদি                   পারেন    তবে আপনি ভাল ট্রেডার হতে পারবেন।

৯।    আপনি যদি মনে করেন আপনার অনেক টাকা দরকার। টাকা না হলে অনেক প্রবেলেম।যত            প্রবেলেম আসুক আপনি রুলস ভেংগে কোন এন্ট্রি নিবেন না।কারন আপনি অভাবী না কি                দুঃখী       সেটা মার্কেট বুঝবে না।আবার আপনি কোটি টাকা ইনকাম করলেও মার্কেট এর কিছু          আসে যায়        না।তাই আবেগ দিয়ে কিছু করবেন না।

১০।   অন্যের এনালাইসিস বা সিগনাল দেখে প্ররোচিত হয়ে এন্ট্রি নিবেন না।নিজে এনালাইসিস করে          ট্রাই করুন। আর যদি কারো সিগনাল নিয়ে থাকেন তবে তার ইনভেন্টর পাসওয়ার্ড নিয়ে হিস্ট্রি           দেখে সিদ্ধান্ত নিন।

আজকে আর না।যদি কিছু প্রস্ন থাকে কমেন্ট এ জানাতে পারেন অথবা ইনবক্স করুন।সবাইকে ধনবাদ।







No comments

Thanks Bro