Tuesday, November 14, 2017

এসো আমরা এক আল্লাহর অরাধনা করি




                                  আমরা এক আল্লাহর অরাধনা করব


আসুন আমরা এক আল্লাহর অরাধনা করি।যিনি সৃষ্টি করেছেন আসমান ও জমিন।যিনি এই সুন্দর পৃথিবী সৃষ্টি করেছেন আর এখানে দিয়েছেন প্রানের স্পন্দন। স্রষ্ট যে একজন এটা সকল ধর্মিয় গ্রন্থ থেকে প্রমানিত।আমরা আল্লাহর এক অপূরণীয় সৃষ্টি।সেরা জাতী বানিয়ে দুনিয়ায় প্রেরন করেছেন।আমরা তাই এক স্রষ্টার আনুগত্য করব।

আল্লাহ আমাদের পানি দিলেন।ভাবুন তো যদি দুনিয়ার সকল পানি বিষাক্ত হয়ে যায় তবে আমরা কি ভাবে বেচে থাকব! বাতাস আমাদের জন্য বিশেষ নেয়ামত।বাতাস যদি আল্লাহ বন্ধ করে দেয় তবে মাত্র ১ মিনিটে সকল সৃষ্টি বিলিন হতে শুরু করবে।আল্লাহ আমাদের আলো দিলেন আবার আধার ও দিলেন।কত রকম সুন্দর ফল, শাক সবজি, মাংস ইত্যাদি খাদ্য দিয়েছেন। আবার আমাদের দেহের কত সুন্দর গঠন দিয়েছেন।

আসলে আল্লাহ আমাদের থেকে কোন বিনিময় প্রত্যাশা করেন নি।শুধু শুকরিয়া আদায় করার জন্য বলেছেন।সৃষ্টি করেছেন ইবাদত করার জন্য।ইবাদত করলে মিলবে দুনিয়ায় শান্তি আর আখিরাতে চির মুক্তি।তাই আমরা শ্রষ্টার আনুগত্য করব।তার আদেশ আর নিষেধ গুলি মেনে চলব।আর তাতেই মিলবে পরকালিন মুক্তি।প্রভু আমাদের এমন কিছুই করতে বলেন নি যেটা খারাফ বা আমাদের দিয়ে হবে না। বা অসম্ভব কিছু। যা আদেশ ও নিশেধ করেছেন তা সবই আমাদের কল্যানের জন্য।আমাদের মুক্তির জন্য।

কিছু যদি চাইতে হয় তবে সেটা প্রভুর নিকট চাইতে হবে।চাওয়াটা হবে চাওয়ার মত।চাওয়া যদি সুন্দর হয়, আল্লাহ যদি সন্তুষ্টি হন তবে চাওয়াটা পুরন হবে এতে সন্দেহ নাই। কিন্তু আমরা আল্লাহ ব্যাতীত অন্য কাওকে যদি প্রভু মেনে নিয়ে আল্লাহর বিশালত্বের সাথে তুলনা করি তবে আল্লাহ এতে নারাজ হন।তাই আমরা এক আল্লাহর অরাধনা করব। আল্লাহ তাওফিক দান করুন আমিন।





No comments:

Post a Comment

Thanks Bro