Breaking News

মন্ত্রীর ছেড়া গেঞ্জি দেখে আমাকে মনে করিয়ে দেয় রাসুল সাঃ আসহাবদের কথা







          মন্ত্রীর ছেড়া গেঞ্জি দেখে আমাকে মনে করিয়ে দেয় রাসুল সাঃ আসহাবদের কথা


২০০৩ সালে সাউদী আরবের আলবাহা একটি প্রোগ্রামে এসেছিলেন তৎকালীন সমাজকল্যাণ মন্ত্রী শহীদ আলী আহসান মুহাম্মদ মুজাহিদ ভাই ।আলবাহা প্রোগ্রাম আয়োজক রা মন্ত্রীর থাকার জন্য ৫ স্টার হোটেলে সিট বুকিং দিয়েছেন ।মন্ত্রী মুজাহিদ সাহেব হোটেলে না উঠে সোজা চলে এলেন প্রবাসীদের থাকার ক্যাম্পে ।সাধারণদের সাথেই মাটিতে বসে খাবার খেলেন । কোনো বিলাসিতা করলেন না ।

আলী আহসান মুহাম্মদ মুজাহিদ

আনুমানিক রাত তখন ১২:৩০ টা । আলবাহা শাখা জামায়াতের সকল স্থরের লোকদের সাথে হাসিমুখে কথা বলেছেন ।একজন মন্ত্রী হিসেবে ওনার মাঝে একচুল পরিমানও অহংকার ছিলেন না ।মুজাহিদ সাহেব সবসময়ই সাধারণ পোষাক পরিধান করতেন ।পানজাবী, পায়জামা বেশী পড়তেন ।


যখন মন্ত্রী সাহেব শুয়ার ঘরে গিয়ে পানজাবী খুললেন তখন গায়ের গেঞ্জিটাতে অনেকগুলো ফুটা দেখা গেলো ।আলবাহা শহর সভাপতি মন্ত্রীর গেঞ্জির ফুটো দেখে অঝোর কাঁদতে শুরু করলেন । বললেন একজন সফল সমাজকল্যাণ মন্ত্রীর গায়ের গেঞ্জিতে এতগুলো ছেড়া ফুটো ।মন্ত্রী মুজাহিদ সাহেব আচ করতে পারলেন। বললেন আমার ছেড়া গেঞ্জিতে তো এত ফুটো নেই যতটা ছিলো রাসুল সাঃ আসহাবদের।।আমার গেঞ্জিটা এত ভালো হওয়ার জন্য ও আমাকে জবাবদিহিতা করতে হবে ।মন্ত্রী বললেন জানেন হযরত ওমর রাঃ যখন খেলাফতের দায়িত্ব গ্রহণ করলেন তখন তার গায়ের জুব্বাতে কতগুলো সেলাই ছিলো, সে হিসেবে তো আমি গুনাহগার ।আপনারা আমার থাকার জন্য যে হোটেলে ব্যবস্থা করেছিলেন, আমি যদি ওখানে থাকতাম তাহলে কঠিন বিচার দিবসে কি জবাবদিহি করতাম ! দুনিয়াতে আরাম সুখ শান্তির জন্য আসিনি । আল্লাহ পাঠিয়েছেন খালিফা হিসেবে, সেই দায়িত্ব পালন করতে হলে আরাম আয়েশ ভোগ বিলাসিতা করা অবশ্যই উচিত নয় ।


মন্ত্রী সাহেব ক্ষমতায় থাকা অবস্থায় কি না করতে পারতেন।।পৃথিবীর ইতিহাসে বিরল হয়ে থাকবে জামায়াত এমপি মন্ত্রীরা সম্পূর্ণই দুর্নীতি মুক্ত ছিলেন । একজন মন্ত্রীর বাড়িতে নেই কোন উন্নতমানের আসভাবপত্র , নেই কোনো চাকচিক্যময় ইমারাত ।


সালাম বীর শহীদ সৈনিক।আপনাকে যারা বিনা অন্যায়ে হত্যা করেছে তাদেরকে আল্লাহ হেদায়াত দান করুণ।।

আর প্রিয় নেতাকে শহীদ হিসেবে কবুল করে জান্নাতুল ফেরদাউস দান করুণ। আমীন।
                                                                                         
                                                          সংগ্রিহিত।






No comments

Thanks Bro