Tuesday, January 16, 2018

বিটকয়েন কি? - What is Bitcoin?





বিটকয়েন কি?

বিটকয়েন হল ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন হওয়া সাংকেতিক মুদ্রা। বিটকয়েন লেনদেনের জন্য কোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠান, নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বা নিকাশ ঘরের প্রয়োজন হয় না। ২০০৮ সালে সাতোশি নাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। বিটকয়েনের লেনদেন হয় পিয়ার টু পিয়ার বা গ্রাহক থেকে গ্রাহকের কম্পিউটারে বা মোবাইলে । বিটকয়েনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয় অনলাইনে একটি উন্মুক্ত সোর্স সফটওয়্যারের মাধ্যমে অথবা কোন ওয়েব সাইটের মাধ্যমে।১ টাকা = ১০০ পয়সা । তেমনি ১ বিটকয়েন = ১০,০০,০০,০০০ সাতোশি ( ১০ কোটি শাতোশি) আবার ১০০ শাতোশি = ১ বিট
Bitcoin

বিট কয়েন এর দাম?

বর্তমানে  বিটকয়েনের মূল্য প্রায়  1 BITCOIN = 13000$। এ দাম প্রায় প্রত্যেক দিন বাড়ছে আর কমছে তাই কেউ এর সঠিক দাম বলতে পারবে না।

বিট কয়েন লেনদেন

বিট কয়েন লেনদেন অনেকটা পেইজা, পেপাল, মানি বুকার্স লেনদেন এর মত, আপনার একটা ওয়ারলেট বা বিট কয়েন জমার একাউন্ট থাকবে যেখানে আপনার সকল বিট কয়েন জমা থাকবে। আপনি আপনার প্রয়োজন মত সেই কয়েন তুলতে পারবেন।

আয় কি ভাবে করবেন

আপনার যে ওয়ারলেট বা বিট কয়েন জমার একাউন্ট আছে সেটা থেকে বিট কয়েন অ্যাড্রেস তৈরি করে সেই অ্যাড্রেস অন্যান্য বিট কয়েন ইনকাম করার সাইটে দিয়ে তাদের প্রয়োজনীয় কাজ করে দিলে তারা তাদের হিসাব মত বিটকয়েন আপনাকে দিবে।সেই বিট কয়েন আপনার ওয়ারলেট বা বিট কয়েন জমার একাউন্ট যোগ হয়ে যাবে।

কি কাজ করতে হয়

1. এড দেখে ইনকাম করতে পারেন।
2. গেম খেলে ইনকাম করতে পারেন।
3. ভিডিও দেখে ইনকাম করতে পারেন।
4. রেজিষ্টেশন করে ইনকাম করতে পারেন।
5. রেপারেল করে ইনকাম করতে পারেন।
6. বিটকয়েন মাইনিং করে ।






No comments:

Post a Comment

Thanks Bro