Friday, July 20, 2018

ইউটিউব নিয়ে কিছু প্রশ্ন উত্তর | Answer some questions about youtube | Bangla Mail 21








ইউটিউব নিয়ে কিছু প্রশ্ন উত্তর একজন ইউটিউবারের জন্য অনেক গ্রুত্ত পুর্ন!
Answer some questions about youtube

1.ইউটিউবে ৪হাজার ওয়াচ টাইম আর ১হাজার সাবস্ক্রাইবার  হওয়ার আগে Monitize আবেদন করা ভাল হবে কি?

উত্তর: নিশ্চয় পরে করলেই ভালো হবে কারন এতে করে ইউটিউব বেশি সময় রিভিও পেন্ডিং রাখেনা!

youtube
2.ভিডিও রাংক হওয়ার/করার সহজ উপাই কি আর কি ভাবে হয়?

উত্তর: নিশ্চয় ভিডিও ট্যাগ, টাইটেল,থাম্বনেল, ভালো হতে হবে, যা ভিডিওর সাথে মিল থাকতে হবে।

3.ভিডিও দ্রুত রাং হওয়ার কোন উপাই, বা কিভাবে হয়?

উত্তর: ভিডিও রাংক হয় অনেক সময় কাল,সময়ের কারনে, যেমন এখুন বর্তমানে বিতর্কিত নাসির ভাই ও সুবার যে কোন ভিডিও রাংক করবেই বা ফুট বল বিশ্বকাপ নিয়ে ভিডিও বানালেও।

4. ভিডিও লোড দেওয়ার কত দিন পরে ভিডিও রাংক করে?

উত্তর: এইটার কোন নিদ্রিস্ট সময় নাই, ভিডিও লোড দেওয়া সাথে, সাথে হতে পারে বা ২/৩মাস পরেও হতে পারে।

5.ইউটিউবে ভিডিও রাংক হলে/করলে সেই ভিডিও থেকে কত ভিউ আস্তে পারে?

উত্তর: ভিডিও লোড হওয়ার পর ইউটিউব  ভিডিও তে প্রথমে একটা লিমিট দিয়ে দেয়, যেমন কেও একটা ভিডিও লোড দিলো  তখন  যদি সেই ভিডিও রাংক হয় তাহলে প্রথমে আনুমানিক ১০হাজার লোকের  ইউটিউব হোম লাইনে চলে যাই, আর ওই ভিডিও তে যদি ৫-৭ হাজার দেখে তার পর লাইক,কমেন্ট করে তাহলে ওই ভিডিও অনেক রাংক করে আর পরে ইউটিউব আস্তে আস্তে লিমিট বারিয়ে দেয় যা,লাখ  ছারিয়ে জেতে পারে, আর এই ভাবে রাংক হয়, আর যদি ভিডিও না দেখে ভিডিও ভিউ কমতে থাকে।

6.ইউটিউব এ ভিডিও রাংক না করলে, বুস্ট করলে ভালো হবে নাকি প্রমোট?

উত্তর: ইউটিউব এ- ভিডিও রাংক হবেই কোন এক সময় কোন সন্দেহ নেই, যদি ধর্জ্য  থাকে, ফেসবুকে বুস্ট আর ইউটিউব এ প্রমোট করলে ভিডিও কখনোই রাংক হয়না, শুধু টাকা নস্ট, কারন বুস্ট করা ভিডিও-তে লাইক, কমেন্ট আসেনা, তাই রাংক ও হয়না, আর কিছু কারন আছে, আর প্রমোট করলে পুরাই লস, আসলে প্রমোট করা মানে কি তা আমারা অনেকেই জানিনা।প্রমোট হল: ধরে নেনে আমরা ইউটিউব এ ভিডিও দেখি তখন  মাঝে মাঝে আমরা এড দেখতে পাই, এখন বলেন এড গুলো কি আমরা কখনো দেখি?জিনা বরং Skip করে দি তায়না?আর এই ভিডিও টাকে প্রমোট করা ভিডিও বলে, যা কোন কম্পানি করে থাকে, ঠিক আপনি প্রমোট করলে আপনার ভিডিও তাও এমন ভাবেই যাবে, তাহলে কি বুঝলেন, আর এই ভাবে সামান্যা কিছু ভিউ আসে ১৪দিনে, ২ডলারে ভিউ আসে প্রায় ৩হাজার,,,এই হল প্রমোট।

7. সর্ব শেষ কথা ইউটিউব এ এসে শুধু মোনিটাইজের ধান্দাই থাকলে কিছুই হবেনা শুধু বারবে পারেশানি, এতে করে মন ভেংগে যাই ইউটিউব থেকে, তাই ইউটিউব এ টানা চোখ বন্দ করে ১বছর কাজ করেন। কুয়ালিটি ভালো হতে হবে যত, তার থেকে ভিডিওটার ভিতর কথা বা চিত্র গুল বেশি ভালো হতে হবে|

আর হা লিংক শেয়ার করে কিছু সাবস্ক্রাইব আনা জাই কিন্তু ওয়াচ টাইম আনা জাইনা তাই ভালো কাজ করুন আর লিংক শেয়ার করাও ভালোনা,আর এই সব সাবস্ক্রাইবার বেশি দিন থাকেনা,শুযোগ পেলেই Unsubscribe করে ফেলে , আর ইউটিউব এই সব ফ্লো করে









No comments:

Post a Comment

Thanks Bro