Breaking News

চলে গেলো মুক্তামনি | Bangla Mail 21







চলে গেলো মুক্তামনি।বুধবার সকাল ৮ টার দিকে সদর উপজেলার কামার বায়সা গ্রামে নিজ বাড়িতেই পরলোক গমন করে ১২ বছর বয়সি মুক্তা মনি। 

সাতক্ষীরারর কামারবাইশালের মুদি দোকানি ইবারহীম হোসেনের দুই জমজ মেয়ে হীরামণি ও মুক্তামণি। জম্নের দেড় বছর পর মুক্তামণির সমস্যা শুরু। প্রথমে হাতে টিউমার। ছয় বছর অবদি টিউমার বড় হয় নি।কিন্তু পরে তা ফুলে কোলবালিশের হয়ে যায়। মুক্তামণির জীবন বিছানায় সীমাবদ্ধ হয়ে যায়।



 মুক্তামনি


নিজ জেলা সাতক্ষীরা, ঢাকা সহ বিভিন্ন যায়গা নানা চিকিৎসা চলে।তবে কোন কিছুতেই ভালো হয়নি। ভালো যে হবে এমন আশার বানী কেউ শোনাতেও পারেনি। বিষয়টি গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মমাধ্যম গগুলিতে আলোচিত হয়। ১১ জুলাই ২০১৭ মুক্তামণিকে ভর্তি করানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। এর পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নেন।

অস্ত্রোপচার এর আগে ও পরে বার্ন ইউনিটের কেবিনে ছিলো ছয় মাস। ১২ আগস্ট ২০১৭ তার হাতে অস্ত্রোপচার হয়। তার ডান হাত থেকে প্রায় তিন কেজি ওজনের টিউমার আলাদা করেন চিকৎসকেরা। পরে দুই পা থেকে চামড়া নিয়ে দুই দফায় তার হাতে লাগানো হয়। তবে সাময়িক ভাবে হাতের ফোলা কমলেও তা সম্প্রতি আগের চেয়ে বেশি ফুলে যায়। রক্ত জমতে শুরু করে ফোলা যায়গায়।আর ড্রেসিং করতে কয়েকদিন দেরি হলেই হাত থেকে দূর্গন্ধ ছড়াতো। আগের মতো হাতটিতে পোকা দেখা যায়। 

গত ২১ মে সোমবার সংবাদ কর্মিদের মাধ্যমে জানা যায়.. মুক্তা মনি বলে " রোগটা আমার সারা শরীরে ছড়িয়ে গেছে।আমার বন্ধু ও প্রতিবেশিরা কেউ আমার কাছে আসে না।রোগ তো ছোঁয়াচে না। তবে তারা কেন আমাকে অবহেলা করে! আমি নিজের সব শক্তি দিয়ে চেষ্টা করছি ডাক্তাররা যেনো জিতে যায়, কিন্তু জানি জয়টা রোগেরই হবে"।

মুক্তামণি আরো বলে " কেউ আমার চিকিৎসার ত্রুটি করেনি। দেশের সবাই আমাকে অনেক সাহায্য করেছে।তাদের কারনে আমার বেচে থাকা।না হলে হয়ত অনেক আগেই মরে যেতাম। প্রধানমন্ত্রী আমার চিকিৎসা করান।৬ বার অপারেশন হয়। আমি সবার কাছে দোয়া চাই।

কিন্তু মুক্তামণি চলে গেলো না ফেরার দেশে।মুক্তামণি মৃত্যুর আগে তার বাবা কে কাছে ডাকে।তারপর ভালো লাগছে না বলে জানায়।সকাল ৭ টা ৫০ মিনিটের দিকে সে পানি চায় বাবার কাছে।এরপর পানি পান করে শেষ নিঃশাষ ত্যাগ করে।খবর শুনে চিকিৎসক ফরহাদ জামিল ছুটে আসেন।তিনি মুক্তামণির মৃত্যুর বিষয়ট নিশ্চিত করেন।

banla mail 21









No comments

Thanks Bro